প্ল্যান বাংলাদেশের উদ্যোগে ইউপি প্রতিনিধিদের প্রশিক্ষণ কর্মশালা

সংবাদদাতা ।।
প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ-এর উদ্যোগে নিকলী উপজেলার জারইতলা ও কারপাশা ইউনিয়নের চেয়ারম্যান, সচিব ও মেম্বারদের জন্য দু’দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করা হয়। ৩১ আগস্ট ২০১৫ তারিখ সোমবার এনজিও ফোরাম আঞ্চলিক প্রশিক্ষণ কেন্দ্র, ময়মনসিংহে আয়োজিত এ আবাসিক প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধনী ঘোষণা করেন জারইতলা ইউনিয়নের চেয়ারম্যান মোঃ রইছ উদ্দিন। অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশের ক্যাপাসিটি বিল্ডিং স্পেশালিস্ট এবং প্রশিক্ষণ কর্মশালার সহায়ক মোঃ রেজাউল কাইয়ুম। প্ল্যান বাংলাদেশে নিকলী উপজেলার ওয়াশ কো-অর্ডিনেটর মোঃ ইকবাল হোসাইন-এর সঞ্চালনায় আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন কারপাশা ইউনিয়নের সচিব মোঃ আব্দুল মান্নান, জারইতলা ইউনিয়নের সচিব মোঃ এখলাছ উদ্দিন এবং ইউপি মেম্বারবৃন্দ। কর্মশালায় পানি, স্যানিটেশন ও স্বাস্থ্যাভ্যাস বিষয়ে গুরুত্বপূর্ণ বিভিন্ন সেশন অংশগ্রহণমূলক পদ্ধতিতে পরিচালিত হয়।

plan_bd
প্রশিক্ষণ কর্মশালায় নিকলী উপজেলার বর্তমান স্যানিটেশন পরিস্থিতি বিশ্লেষণ করা হয়। স্যানিটেশন পরিস্থিতির অধিকতর উন্নয়নের মাধ্যমে মানুষের পানি ও মলবাহিত রোগ-ব্যাধি প্রতিরোধকল্পে কর্মশালায় বিভিন্ন কৌশল নির্ধারণ করা হয়। মানুষের স্বাস্থ্যসম্মত ও সুস্থ্য জীবনযাপন নিশ্চিতকল্পে জনপ্রতিনিধি হিসেবে ইউপি প্রতিনিধিদের যথাযথ দায়িত্ব পালন এবং ইউনিয়ন পরিষদের জন্য বরাদ্দকৃত বিভিন্ন বাজেট সঠিক ভাবে ব্যয় করার উপর প্রশিক্ষণ কর্মশালায় বিশেষ ভাবে গুরুত্বারোপ করা হয়।
ইতিমধ্যে সিংপুর এবং গুরুই ইউনিয়নের জনপ্রতিনিধিদের নিয়ে অনুরূপ কর্মশালার আয়োজন করা হয়েছে। পর্যায়ক্রমে অন্যান্য ইউনিয়নের জন্যও এ ধরনের প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করা হবে।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!