কোরিয়ার অনলাইন রেজিস্ট্রেশনে লটারিতে উত্তীর্ণদের করণীয়

বিশেষ প্রতিনিধি ।।

কোরিয়া প্রজাতন্ত্রে (দক্ষিণ কোরিয়া) চাকরির অনলাইন রেজিস্ট্রেশন ২০১৯-এর কার্যক্রম অনুষ্ঠিত হয় গত ১১ ও ১২ মার্চ ২০১৯। অনলাইনে রেজিস্ট্রেশনের জন্যে উল্লিখিত দুইদিন টানা সময় নির্ধারণ করা হয়।

কোরিয়া প্রজাতন্ত্রের কর্মসংস্থান ও শ্রম মন্ত্রণালয়ের ব্যবস্থাপনায় এবং গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সহযোগিতায় অনুষ্ঠিত প্রাথমিক রেজিস্ট্রেশনে অংশ নেয় ২ লাখ ৩৫ হাজার ৭৭৭ জন প্রার্থী। এদের মধ্য থেকে এইচআরডি কোরিয়া কর্তৃক লটারির মাধ্যমে চূড়ান্ত রেজিস্ট্রেশনের জন্য ৮ হাজার জন এবং অপেক্ষমানের জন্য ৬ হাজার জন প্রার্থীকে নির্বাচিত করা হয়।

লটারিতে উত্তীর্ণ প্রার্থীদের বোয়েসেলের প্রদত্ত ক্রমিক অনুসারে উল্লিখিত ডকুমেন্টসহ নির্ধারিত সময়সূচি অনুযায়ী ব্যক্তিগতভাবে প্রবাসী কল্যাণ ভবনের ২য় তলায় (৭১-৭২ ইস্কাটন গার্ডেন, রমনা, ঢাকা) উপস্থিত হয়ে চূড়ান্ত রেজিস্ট্রেশন করার জন্য অনুরোধ করেছে কর্তৃপক্ষ। ক্রমিক অনুসারে চূড়ান্ত রেজিস্ট্রেশনের তথ্য নিম্নোক্ত ছকে দেখুন :

নির্দিষ্ট তারিখ ও সময়ে কোনো প্রার্থী চূড়ান্ত রেজিস্ট্রেশন সম্পন্ন করতে ব্যর্থ হলে তার রেজিস্ট্রেশন বাতিল হবে। আগামী ২৭ মার্চ বুধবার অপেক্ষমান প্রার্থীর তালিকা থেকে অগ্রক্রমানুসারে চূড়ান্ত রেজিস্ট্রেশন সংক্রান্ত নোটিশ পুনরায় বোয়েসেলের ওয়েবসাইটের মাধ্যমে জানানো হবে।

রেজিস্ট্রেশনের জন্য যা সাথে আনতে হবে
১. ঢাকা মহানগরস্থ সোনালী ব্যাংকের যে কোনো শাখা থেকে “বোয়েসেল, ঢাকা” বরাবর ২১০০/- টাকার পে-অর্ডার।
২. লটারিতে উত্তীর্ণ প্রার্থীর মূল মেশিন রিডেবল পাসপোর্ট।
৩. মেশিন রিডেবল পাসপোর্টের ছবি ও ঠিকানাযুক্ত পৃষ্ঠার পরিষ্কার রঙিন প্রিন্ট ফরমেট (সাইজ হবে ৪.৯”X৩.৫”)।
৪. ০৩ (তিন) কপি রঙিন ছবি (ব্যাকগ্রাউন্ড সাদা, সাইজ ৩.৫X৪.৫cm)।

** ছবি ও পাসপোর্ট প্রিন্ট কপি জমাদানের বিস্তারিত নমুনা সংযোজিত-

Similar Posts

error: Content is protected !!