মনীষার মৃত্যু, বিচার ও ক্ষতিপূরণ দাবিতে মানববন্ধন শুক্রবার

আমাদের নিকলী ডেস্ক ।।

পুরান ঢাকার মহানগর মহিলা কলেজের অনার্স দ্বিতীয় বর্ষের ছাত্রী মনিষা বর্মণ অথৈ বন্ধু আবদুল্লাহ আল গালিবের মোটরসাইকেলে করে গেণ্ডারিয়ার বাসায় ফিরছিলেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি এলাকায় অন্য বন্ধুদের সঙ্গে আড্ডা দেন তারা। তবে তার আর ফেরা হলো না। গতকাল সোমবার (৪ নভেম্বর) মেয়র হানিফ উড়াল সড়কে বাস এই তরুণীর প্রাণ কেড়ে নিয়েছে। এ দুর্ঘটনায় গুরুতর আহত হয়ে হাসপাতালে ভর্তি আছেন বন্ধু গালিব।

২২ বছর বয়সী মনিষা লেখাপড়ার পাশাপাশি মঞ্চনাটকে কাজ করতেন। গালিব পুরান ঢাকাতেই কবি নজরুল সরকারি কলেজে পড়েন। তার বাসা জুরাইন এলাকায়।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, গালিবের মোটরসাইকেলের পেছনে বসা ছিলেন মনিষা। রাজধানীর চানখাঁরপুলের আনন্দবাজার এলাকা দিয়ে তারা মেয়র হানিফ উড়াল সড়কে ওঠার পর বিপরীত দিক থেকে আসা ঠিকানা পরিবহনের একটি বাস চাপা দেয়। স্থানীয় লোকজন তাদের উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিলে মনিষাকে চিকিৎসক মৃত ঘোষণা করেন। একই হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন গালিব।

দুর্ঘটনার সময় অপর একটি মোটরসাইকেলে ছিলেন গালিব-মনিষার বন্ধু রাব্বি। তিনিও ওই দুর্ঘটনায় সামান্য আহত হয়েছেন। রাব্বি জানিয়েছেন, টিএসসিতে তারা একসঙ্গেই আড্ডা দেন। এরপর নিজেদের মোটরসাইকেলে বাসায় ফিরছিলেন। এমন মর্মান্তিক দুর্ঘটনার খবর পেয়ে হাসপাতালে ছুটে যান তাদের অপর বন্ধু ও স্বজনরা। সেখানে মনিষার বাবা অনিল বর্মণ মেয়ের লাশের পাশে দাঁড়িয়ে কাঁদছিলেন।

বংশাল থানার ওসি শাহিন ফকির জানান, মনিষা টিএসসিকেন্দ্রিক মঞ্চ নাটকের সংগঠন ‘নাট্যদলের’ সক্রিয় কর্মী ছিলেন বলে তারা জানতে পেরেছেন। পুরান ঢাকার গেণ্ডারিয়ায় তার বাসা হলেও মাঝেমধ্যেই বন্ধুর মোটরসাইকেলে চড়ে ওই সংগঠনের মহড়ায় যোগ দিতে আসতেন। অবশ্য গতকাল তারা এমনিতেই টিএসসিতে আড্ডা দিচ্ছিলেন। বাসায় ফেরার পথে দুর্ঘটনার শিকার হন। ঠিকানা পরিবহনের বাসটি আটক করা গেলেও এর চালক ও হেলপার পালিয়েছে।

প্রত্যক্ষদর্শীদের বরাতে ওসি বলেন, মনিষাকে নিয়ে গালিব মোটরসাইকেল চালিয়ে উড়াল সড়কে উঠছিলেন। বাসটি উড়াল সড়ক থেকে চানখাঁরপুলের দিকে নামছিল। ওই সময়েই বাসের চাকায় তারা পিষ্ট হন। এদিকে ঢাকা মেডিকেল পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক বাচ্চু মিয়া চিকিৎসকদের বরাত দিয়ে জানিয়েছেন, গালিবের অবস্থা আশঙ্কাজনক। তার মাথাসহ শরীরের বিভিন্ন স্থানে আঘাত রয়েছে।

উল্লেখ্য, বাবা-মায়ের সঙ্গে মনীষা রাজধানীর গেণ্ডারিয়ার ৫৪/বি সতিশ সরকার রোডে ভাড়া বাসায় থাকতেন। তাদের গ্রামের বাড়ি কিশোরগঞ্জের নিকলী উপজেলার দামপাড়া গ্রামে। আজ বিকালে মনীষার মরদেহ সৎকারের উদ্দেশে আত্মীয়স্বজন নিকলীর দামপাড়ায় নিয়ে গেছেন।

মনীষার মৃত্যুতে শোক জানিয়েছে ঢাকাস্থ নিকলী সমিতি, ঢাকাস্থ নিকলী ছাত্রপরিষদ ও নিকলীকেন্দ্রিক প্রথম অনলাইন সংবাদমাধ্যম “আমাদের নিকলী ডটকম“।

আগামী শুক্রবার ৮ নভেম্বর দুর্ঘটনায় জড়িতদের সুষ্ঠু তদন্তসাপেক্ষে বিচার ও উপযুক্ত ক্ষতিপূরণের দাবিতে রাজধানী ঢাকায় জাতীয় প্রেসক্লাবের সামনে ঢাকাস্থ নিকলী সমিতি এবং ঢাকাস্থ নিকলী ছাত্রপরিষদ যৌথভাবে একটি মানববন্ধনের আয়োজন করেছে। অনুষ্ঠিতব্য মানববন্ধনে ঢাকায় বসবাসরত নিকলী উপজেলার সকল শ্রেণী-পেশার মানুষদের উপস্থিত থাকার জন্য অনুরোধ জানিয়েছেন দুই সংগঠনের নেতৃবৃন্দ।

Similar Posts

error: Content is protected !!