কিশোরগঞ্জে নতুন একজন আক্রান্ত, ২২৪ জন কোয়ারেন্টিনে

আমাদের নিকলী ডেস্ক ।।

গত ২৪ ঘণ্টায় কিশোরগঞ্জে নতুন করে ২২৪ জনকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে। একজন নতুন করে করোনা আক্রান্ত শনাক্ত করা হয়েছে। এনিয়ে জেলায় মোট ১১ জন নিশ্চিত করোনা আক্রান্ত এবং মোট করোনাভাইরাসে আক্রান্ত হতে পারে সন্দেহে ৪৬৬ জনকে কোয়ারেন্টিনের আওতায় পর্যবেক্ষণে রাখা হয়েছে। এর মধ্যে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রয়েছেন জেলার ভৈরব উপজেলায় পাঁচজন ও কিশোরগঞ্জ সদর উপজেলায় একজন। রোববার (১২ এপ্রিল) সংবাদমাধ্যমকে এ তথ্য জানান কিশোরগঞ্জের সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান।

তিনি জানান, রোববার ১৪ দিন মেয়াদের হোম কোয়ারেন্টিন শেষ হওয়ায় ও সুস্থ থাকায় ছয় জনকে ছাড়পত্র দেওয়া হয়েছে। এনিয়ে জেলায় মোট ১ হাজার ৩৮০ জন পেলেন ছাড়পত্র। ছাড়পত্র পাওয়া সবার মধ্যে করোনার প্রাথমিক কোনো লক্ষণ দেখা যায়নি। তারা সবাই সুস্থ।

এদিকে কিশোরগঞ্জ ২৫০ শয্যার জেনারেল হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে কোভিড-১৯ পজেটিভ আক্রান্ত দু’জন রোগী এবং ঢাকার কুয়েত মৈত্রী হাসপাতালে দু’জন রোগী চিকিৎসাধীন। এছাড়াও অন্য ছয়জন তাদের নিজ নিজ বাড়িতে আইসোলেশনে রয়েছেন।

হাসপাতালে ও বাড়িতে থাকা রোগীদের শারীরিক অবস্থা এখন পর্যন্ত ভালো আছে বলেও জানান সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান।

আরও একজন করোনা শনাক্ত
এদিকে গত ২৪ ঘণ্টায় কিশোরগঞ্জের হোসেনপুর উপজেলায় আরও একজনের শরীরে করোনাভাইরাস (কোভিড-১৯) শনাক্ত হয়েছে। এর আগে হোসেনপুর উপজেলার নয় এবং অন্যান্য উপজেলার ছয়জনের নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠায় কিশোরগঞ্জ স্বাস্থ্য বিভাগ।

করোনা আক্রান্ত ওই ব্যক্তি ঢাকার একটি বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি করেন। দুই-তিন দিন আগে শরীরে জ্বর, সর্দি, কাশি নিয়ে গ্রামের বাড়ি হোসেনপুর উপজেলায় এসেছিলেন। পরে প্রশাসনের লোকজন খোঁজ পেয়ে তাকে হোম কোয়ারেন্টিনে রাখেন এবং তার শরীরের নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠান।

শনিবার (১১ এপ্রিল) দিবাগত রাতে বিষয়টি নিশ্চিত করে কিশোরগঞ্জের সিভিল সার্জন ডা. মুজিবুর রহমান সংবাদমাধ্যমকে বলেন, জ্বর, সর্দি, কাশি নিয়ে ভুগছিলেন এমন ১৫ জন রোগীর শরীরের নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠানো হয়। এরমধ্যে হোসেনপুর উপজেলার একজনের করোনাভাইরাস পজেটিভ এসেছে। এ নিয়ে জেলাটিতে মোট ১১ জনের করোনাভাইরাস (কোভিড-১৯) শনাক্ত করা হয়েছে।

 

সূত্র : বাংলানিউজ২৪

Similar Posts

error: Content is protected !!