সুপ্রিম কোর্ট লিগ্যাল এইডের সদস্য সচিব নিকলীর ফয়সাল

নিজস্ব প্রতিবেদক ।।

অসহায় বিচারপ্রার্থীদের আইনি সহায়তার জন্য গঠিত সুপ্রিম কোর্ট লিগ্যাল এইড কমিটির সদস্য সচিব হিসেবে সহকারী অ্যাটর্নি জেনারেল অ্যাডভোকেট এ এম জামিউল হক ফয়সালকে মনোনীত করা হয়েছে।

মঙ্গলবার (১০ সেপ্টেম্বর ২০২৪) সুপ্রিম কোর্ট লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান ও হাইকোর্ট বিভাগের বিচারপতি নাইমা হায়দার স্বাক্ষরিত এক স্মারকে এই নিয়োগ বিজ্ঞপ্তি জারি করা হয়।

জামিউল হক ফয়সাল মানবাধিকার আইনজীবী হিসেবে আদালত অঙ্গনে বিশেষ পরিচিত। দীর্ঘদিন ধরে তিনি মানবাধিকার সংস্থা ব্লাস্ট, এএলআরডি, চিলড্রেন চ্যারিটি বাংলাদেশ ফাউন্ডেশনের সঙ্গে যুক্ত। জাতীয় আইনগত সহায়তা আইন ২০০০ এর ৮(ক)১(চ) ধারা অনুযায়ী এই নিয়োগ দেওয়া হয়।

প্রসঙ্গত, সুপ্রিম কোর্ট লিগ্যাল এইড কমিটি সুপ্রিম কোর্টের আপিল বিভাগ ও হাইকোর্ট বিভাগে দরিদ্রদের জন্য বিনামূল্যে আইনি সহায়তা দিয়ে থাকে। আর্থিকভাবে অসচ্ছল বিচারপ্রার্থীরা সুপ্রিম কোর্ট লিগ্যাল এইড কমিটির কাছে আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারপ্রার্থীরা লিগ্যাল এইডের প্যানেল আইনজীবী পেয়ে থাকেন।

সুপ্রিম কোর্ট লিগ্যাল এইডের সদস্য সচিব মনোনীত হওয়ায় এ এম জামিউল হক ফয়সালকে নিকলী উপজেলাকেন্দ্রিক প্রথম অনলাইন সংবাদমাধ্যম “আমাদের নিকলী ডটকম” পরিবার তাকে অভিনন্দন জানিয়েছে। তিনি “আমাদের নিকলী ডটকম”-এর প্রতিষ্ঠালগ্ন থেকেই বিশেষ প্রতিনিধি হিসেবে প্রকাশনার সাথে যুক্ত আছেন।

Similar Posts

error: Content is protected !!