ক্ষতিগ্রস্তদের মাঝে আমাদের নিকলী ডটকম-এর সহায়তা প্রদান

নিজস্ব প্রতিনিধি ।।

সম্প্রতি নরসিংদিতে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় নিহত ছাতিরচরের নাজমুলের সন্তানসম্ভবা স্ত্রী জেগি বেগম ও তার শিশুপুত্রের হাতে আর্থিক সহায়তা তুলে দেয়া হয়। এ সময় অকাল বন্যায় প্লাবিত কারপাশা ইউনিয়নের ক্ষতিগ্রস্ত কৃষকের মাঝেও নগদ অর্থ সহায়তা প্রদান করা হয়।

দেশে ও প্রবাসে বসবাসরত বিভিন্ন শুভাকাঙ্খী ও আমাদের নিকলী ডটকম-এর আর্থিক সহায়তা তহবিল থেকে এই সহযোগিতা প্রদান করা হয়। নিকলীভিত্তিক প্রথম অনলাইন সংবাদমাধ্যমের নিজস্ব অফিসে ৮ মে সোমবার এই আয়োজনে উপস্থিত ছিলেন আমাদের নিকলী ডটকম ব্যবস্থাপনা সম্পাদক মোহাম্মদ আজমল আহসান, বিশেষ প্রতিনিধি খায়রুল মোমেন স্বপন, দৈনিক বিশ্লেষণ প্রতিনিধি নুরুল ইসলাম দোলন।

এছাড়াও আমাদের নিকলী ডটকম প্রতিনিধিদল ইঞ্জিনচালিত নৌকায় অকাল বন্যায় কবলিত নিকলী উপজেলার বিভিন্ন হাওরগুলো পরিদর্শন করেন। এই স্থানগুলোতে তারা বিভিন্ন চিত্র ও ভিডিওগ্রাফি করেন। এ সময় উপস্থিত কৃষকদের সাথে তাদের সমস্যাদি নিয়ে কথা বলেন।

পরবর্তীতে এই ত্রাণ কার্যক্রমেরই অংশ হিসাবে দিনের শেষভাগে সিংপুর ইউনিয়নের প্রত্যন্ত গ্রাম ‘ডুবি’র হাজী শরিয়তুল্লাহ দাখিল মাদ্রাসায় অকাল বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকদের আর্থিক সহায়তা প্রদান করা হয়। একই সময় বাড়িঘর হারা একজন বিধবা ও তার স্কুলপড়ুয়া সন্তানকে ঘর মেরামত বাবদ আর্থিক সহায়তা প্রদান করা হয়। সহায়তা প্রদান অনুষ্ঠানে আমাদের নিকলী ডটকম ব্যবস্থাপনা সম্পাদক মোহাম্মদ আজমল আহসান, দৈনিক নয়াদিগন্ত জেলা প্রতিনিধি মোঃ আল আমীন, হাজী শরিয়তুল্লাহ দাখিল মাদ্রাসার প্রতিষ্ঠাতা ও সভাপতি, শিক্ষক-শিক্ষার্থী, আমাদের নিকলী ডটকম হাওরাঞ্চল প্রতিনিধি, দৈনিক বিশ্লেষণ-এর ভ্রাম্যমাণ প্রতিনিধি ক্ষতিগ্রস্ত কৃষকদের হাতে নগদ টাকা তুলে দেন।

ত্রাণ বিতরণ শেষে হাজী শরিয়তুল্লাহ দাখিল মাদ্রাসার প্রতিষ্ঠাতা ও সভাপতি আমাদের নিকলী ডটকম-এর মহতি উদ্যোগকে স্বাগত জানান ও সমাজের বিত্তবানদের প্রতি এই দুর্যোগময় সময়ে হাত বাড়ানোরও আহ্বান জানান। ভবিষ্যতেও এমন ধরনের কাজে তাদের সম্পৃক্ততা আশা করেন। অকাল বন্যায় ক্ষতিগ্রস্ত মোঃ কামাল হোসেন আবেগাপ্লুত হয়ে বলেন, আমাদের এই দুর্গম এলাকায় কেউ ত্রাণ নিয়ে আসতে চান না। প্রাণ নিয়েই তখন তাদের অবস্থা খারাপ হয়ে যায় তাই। আমাদের নিকলী ডটকম এমন একটি ব্যতিক্রমী কাজ করার জন্য তাদেরকে অনেক অনেক ধন্যবাদ। তিনি আয়োজকদের মঙ্গল কামনা করেন ও পত্রিকাটির উত্তরোত্তর সমৃদ্ধিও কামনা করেন।

উল্লেখ্য, সড়ক দুর্ঘটনায় ক্ষতিগ্রস্ত ছাতিরচরের পরিবারটিকে ৮,০০০ টাকা, ডুবিতে অসহায় বিধবা নারীকে ৪,০০০ টাকা ও অকাল বন্যায় ক্ষতিগ্রস্ত প্রত্যেক কৃষককে নগদ ১,০০০ টাকা করে সহায়তা প্রদান করা হয়।

Similar Posts

error: Content is protected !!