বাংলাদেশ থেকে মালয়েশিয়ায় শ্রমিক নেয়া অব্যাহত থাকবে

আমাদের নিকলী ডেস্ক।।

মালয়েশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ের মহাসচিব রামলান ইব্রাহিম বলেছেন, বাংলাদেশ থেকে তার দেশে আরো অধিকসংখ্যক জনশক্তি নেয়ার ধারা অব্যাহত থাকবে।

মহাসচিব বর্তমানে বাংলাদেশ থেকে মালয়েশিয়ায় জনশক্তি রপ্তানিতে ‘জি টু জি প্রক্রিয়ায়’ সন্তোষ প্রকাশ করে বলেন, তার দেশ বাংলাদেশের শ্রমিকদের জন্য খনিজ খাতের মতো নতুন একটি খাতের উদ্বোধন করবে। মালয়েশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ের মহাসচিব ১৬ মে মঙ্গলবার পররাষ্ট্রমন্ত্রী এএইচ মাহমুদ আলীর সাথে সাক্ষাতকালে একথা বলেন। বাসস

দাতো ইব্রাহিম সোমবার ১৫ মে অনুষ্ঠিত বাংলাদেশ ও মালয়েশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ের মধ্যে প্রথম দ্বিপক্ষীয় আলোচনায় যোগ দিতে ঢাকা সফরে আসেন। তিনি মঙ্গলবার রাতে ঢাকা ত্যাগ করেন।

বৈঠকে মহাসচিব দুই দেশের মধ্যকার বাণিজ্য ঘাটতি কমাতে মুক্ত বাণিজ্য অঞ্চল প্রতিষ্ঠার সম্ভাবনা নিয়ে আলোচনার জন্য মালয়েশিয়ার আগ্রহের কথা ব্যক্ত করেন।

পররাষ্ট্রমন্ত্রী মাহমুদ আলী বলেন, মালয়েশিয়া বাংলাদেশের পরীক্ষিত বন্ধু। দু’দেশের সর্বোচ্চ রাজনৈতিক পর্যায়ে চমৎকার সমঝোতা ও সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক বিদ্যমান রয়েছে।

তিনি বৈঠকে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলগুলোতে বিনিয়োগের সুবিধার কথা উল্লেখ করে এদেশে বিনিয়োগের জন্য মালয়েশিয়ার বিনিয়োগকারীদের প্রতি আহ্বান জানান।

মালয়েশিয়ার পক্ষে এ ব্যাপারে আগ্রহ প্রকাশ করে এই বার্তা তাদের বিনিয়োগকারী ও ব্যবসায়ীদের কাছে পৌঁছে দেয়ার আশ্বাস দেয়া হয়।

দাতো ইব্রাহিম পররাষ্ট্রমন্ত্রীকে অবহিত করেন যে, মালয়েশিয়ায় বাংলাদেশ থেকে বেসামরিক ও আইন-শৃঙ্খলা রক্ষাকারীদের প্রশিক্ষণ দিচ্ছে এবং এই প্রক্রিয়া অব্যাহত থাকবে। উভয় পক্ষ ব্যবসায়ীদের জন্য ভিসা প্রক্রিয়া সহজ করার জন্য যথাযথ পদক্ষেপ নেয়ার ব্যাপারে একমত পোষণ করে।

Similar Posts

error: Content is protected !!